আজ শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রামে ইউএস-বাংলার উড়োজাহাজের জরুরী অবতরণ

চট্টগ্রামে ইউএস-বাংলার উড়োজাহাজের জরুরী অবতরণ

চট্টগ্রামে ইউএস-বাংলার উড়োজাহাজের জরুরী অবতরণ

নিজস্ব প্রতিবেদক: 

ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরের রানওয়েতে মুখ থুবড়ে পড়েছে। বুধবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১টায় এই দুর্ঘটনা ঘটে।

বিএস- ১৪১ ফ্লাইটটি ঢাকা থেকে কক্সবাজার যাওয়ার পথে যান্ত্রিক ত্রুটিতে পড়ে। সেখান থেকে দ্রুত কাছের বিমানবন্দর চট্টগ্রামের শাহ আমানতে জরুরি অবতরণের সময় সামনের চাকা না খোলা অবস্থায় সেটি রানওয়েতে নামানো হয়।

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের সিভিল এভিয়েশন বিভাগের ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার ই জাহান জানিয়েছেন, বেলা সাড়ে ১১টায় ঢাকা থেকে ডিএস ১৪১ ফ্লাইটটি কক্সবাজারের উদ্দেশে রওনা দেয়। সেটির দুপুর সাড়ে ১২টায় কক্সবাজার পৌঁছার কথা ছিল। তবে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় উড়োজাহাজের সামনের চাকা না খোলায় সেটি কিছুক্ষণ চট্টগ্রামের আকাশে চক্কর দেয়। পরে দুপুর দিয়ে ১টা ২০ মিনিটে জরুরি অবতরণ করে। ফ্লাইটটিতে মোট ১৬৪ জন যাত্রী ছিল। এদের মধ্যে ১৫৩ জন প্রাপ্তবয়স্ক, পাঁচজন ক্রু এবং চারটি শিশু।

এই দুর্ঘটনার কারণে শাহ আমানত বিমানবন্দরে সব ধরনের ফ্লাইটের ওঠা-নামা বন্ধ রয়েছে। যাত্রীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে বলে জানিয়েছেন চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক জসীমউদ্দিন। তিনি জানান, দুর্ঘটনার খবর পেয়ে তাদের চারটি ইউনিট সেখানে যায়। তবে বিমানটি নিরাপদে অবতরণ করেছে এবং হতাহতের ঘটনা ঘটেনি।

স্পন্সরেড আর্টিকেলঃ